Share on facebook
Share on twitter
Share on linkedin

অস্ট্রেলিয়া অ্যালামনাই গ্রান্ট পেল বাংলাদেশের ইনোকিডস (Innokids)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের এসোসিয়েট প্রোফেসর ডঃ রাফিউদ্দিন আহমেদের  ইনোকিডস   –  বিখ্যাত  অস্ট্রেলিয়া অ্যালামনাই গ্রান্ট থেকে অনুদান  পেয়েছে । অস্ট্রেলিয়া অ্যালামনাই গ্রান্ট জ্ঞান এবং দক্ষতা  বাড়ানোর  জন্য প্রভাব ফেলে এমন উদ্যোগের জন্য প্রতিযোগিতার  ভিত্তিতে  সিড তহবিল সরবরাহ করে থাকে । তারা যে কোন  পাইলট অনুদান প্রতি সর্বোচ্চ  ২০০০০  ডলার পর্যন্ত সরবরাহ করে থাকে ।  ইনোকিডস হলো এমন একটি  প্রতিষ্ঠান যা ১২ থেকে ১৬ বৎসরের   ছেলে মেয়েদের উদ্যোক্তা  হবার জন্য ট্রেইনিং প্রদান করে থাকে । অস্ট্রেলিয়া অ্যালামনাই গ্রান্ট এ বাংলাদেশের ইনোকিডস  যুক্ত  হবার পর কার্যক্রম আরো বৃদ্ধি পাবে , আমরা এর আগত দিনগুলোর শুভ কামনা করি  । নিচে   ইনোকিডস এর প্রতিষ্ঠাতা ডঃ রাফিউদ্দিন আহমেদের ওপেন লেটার তুলে ধরা হলো । 

 
 
 
 সম্মানিত অভিভাবকগন  , 
 
আমার সালাম নিবেন। আমি ডঃ রাফিউদ্দিন আহমেদ, সহযোগী অধ্যাপক, মার্কেটিং বিভাগে কর্মরত আছি এবং কাজ করছি ফাউন্ডার অফ Innokids হিসেবে। পড়াশুনা এবং একজন অস্ট্রেলিয়া এলাম্নাই হবার সুবাদে আমার PhD থেকে প্রাপ্ত প্রজেক্ট (Innokids) নিয়ে ২ মাস আগে “Australia Alumni Grant” এ আবেদন করেছিলাম।
 
 Innokids থেকে আমরা ১২-১৬ বছর বয়সি বাচ্চাদের ৪ রকমের স্কিলস শেখাই সামনের দিন গুলোর জন্য, তাঁদের early employability নিশ্চিত করার জন্য। আমরা চাই আমাদের বাচ্চারা দ্রুত নিজের দায়িত্ব নেয়া শিখুক, পরিবারে অবদান রাখুক, নিজের পায়ে নিজে দাড়াক। আমাদের বর্তমান পড়াশুনায় তারা আসলে চাকরি পাবার জন্যই বড় হচ্ছে। কিন্তু আমরা চাই তারা নিজেরাই চাকরি দিক, সমাজের জন্য কাজ করুক এবং লাগ্লে সেটা তারা কলেজে যাবার আগেই শুরু করুক। তারা একটা ভিন্ন ভাবনায় বড়ো হোক। তারা Kidspreneur হোক। 
আপনারা জেনে খুশি হবেন আমার প্রজেক্ট একটা ফান্ড পেয়েছে যেটা দিয়ে এই দেশের ৫০ জন ওই বয়সি বাচ্চাদের জীবন সুন্দর করার জন্য (Life skills and soft skills) এবং জীবিকার জন্য (Tech skills and Business skills) শেখাব আগামী ৬ মাস (জুলাই থেকে ডিসেম্বার)। সবচে ভালো কথা ৫০ জন শিখবে ফ্রি (with full Scholarship) আর যারা স্কলারশিপের আওতায় আসবেনা তারা সামান্য ফি দিয়ে জয়েন করতে পারবেন। কাজেই দেরি না করে আবেদন করুন দ্রুত।
 
 কাজেই আপনার যদি এই বয়সের বাচ্চা, ভাই বোন, কাজিন থাকে সবাইকে আবেদন করতে বলুন। আমরা চাই Kidspreneur 1.0 একটা মাইল ফলক হয়ে থাকুক। Why Innokids? আপনার বাচ্চা কি আত্মবিশ্বাসী? জীবন নিয়ে ভাবা শুরু করেছে? জীবিকা নিয়ে কথা বলছে? যদি না পারে বা আরো ভালভাবে শিখতে চায় এবং একজন স্বাধীন, আত্মবিশ্বাসী হিসেবে নিজেকে ভবিষ্যতের জন্য প্রস্তুত করতে চায় তাহলে এখুনি সময় কিন্তু। আমরা বাবা/মায়েরা বাচ্চাদের স্কুলে পাঠাই, তাঁদের পেছনে অনেক টাকা খরচ করি তাঁদের ভবিষ্যতের জন্য। কিন্তু চাকরীর বাজার দিন দিন কঠিন হচ্ছে। কাজেই বাচ্চাদের এখন থেকেই ক্রিটিকাল থিঙ্কিং, লাইফ স্কিল না দিলে তারা সামনে ঝামেলায় পড়বে। সরকার এবং শিক্ষা মন্ত্রনালয়ের সিদ্ধান্ত মোতাবেক আগামী বছর থেকে সারাদেশে ক্লাস ১ থেকে ১০ পর্যন্ত প্রতিটা বাচ্চাকে “জীবন ও জীবিকা” বিষয় নিয়ে জ্ঞান আহরন এবং সেটা কাজে লাগাতে হবে। বাচ্চারা শিখবে কিভাবে জীবন নিয়ে ভাবতে হবে, কিভাবে ছোট বেলা থেকেই জীবিকার অন্বেষণে বড়ো হওয়া শিখতে হবে। Innokids থেকে আমরা গত ৩ বছর ধরে সেটাই করছি। কাজেই আগাম প্রস্তুতি হিসেবে আপনার বাচ্চার Life skills, Soft skills, Tech skills, Business skills তৈরি করার এখুনি সময়। বিস্তারিত 
 
পাবেনঃ 
 
 
রেজিস্ট্রেশন করুনঃ https://forms.gle/hFUvkHexDnqffgai6 
যেকোন প্রয়োজনে যোগাযোগ করতে পারেন- 
Arik: ০১৫২১৪৩৩৮৫৭ 
Zawad: ০১৬৮০৭৬৯৭৭৮ 
ইমেইল- innokidzbd@gmail.com